মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

‘মুখে বলি সোনার বাংলা ভালোবাসি, আর নিজেরাই নোংরা করছি’

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৬৩ বার পঠিত

অনলাইন ডেস্ক:
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘বিদেশে গেলে আমরা কেউ রাস্তায় ময়লা ফেলি না, আর এসে মুখে বলি আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি, আর নিজেরাই ঘরে বাইরে নোংরা করছি। এতে করে নিজেদের সমস্যা তৈরি হচ্ছে।’

আজ বুধবার বেলা ১২টায় কাওলা, মধ্যপাড়া প্রধান সড়ক এলাকায় মাদক, ডেঙ্গুবিরোধী র‌্যালি এবং কাওলা বাজার সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন শেষে মেয়র এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মশা এমন প্রাণি যার কামড়ে হাসপাতালে যেতে হচ্ছে।

কিউলেক্স মশা, এডিসসহ সব ধরনের মশার উপদ্রব কমাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সবাইকে সচেতন হতে হবে।
তিনি বলেন, ‘এডিস মশা ডিম পাড়লে আড়াই বছর পর্যন্ত বেঁচে থাকে। এসব লার্ভা পানি পেলেই পূর্ণতা পায়।

তাই ঘরে বাইরে সবাইকে সচেতন হতে হবে। সম্প্রতি এক বাসায় এডিসের লার্ভা পাওয়ায় জরিমানা করা হয়। যার বাসায় জরিমানা করা হয়, তিনি আমাকে ফোন দিয়ে জরিমানা না করার জন্য বলেন। এখন কথা হচ্ছে একজনের ঘরে জন্মানো এডিস মশায় আরেক ঘরের শিশু, বৃদ্ধসহ কোনো মানুষ অসুস্থ হলে দায় কার? তাই উদ্যোগ নেওয়ার পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে।

’ মেয়র বলেন, মাদক যুব সমাজকে তামাকমুক্ত করতে হবে। মাদকমুক্ত যুব সমাজ এদেশকে এগিয়ে নিয়ে যাবে।
আতিকুল ইসলাম বলেন, কাওলার এই সড়কটি ১০-১২ ফিট ছিল। স্থানীয়রা কাউন্সিলের সহায়তায় ৩০ ফিট করে দেওয়ার পর আমরা কাজ করে দিয়েছি। সড়কটির নামকরণ করা হলো আলহাজ্ব মফিজ উদ্দিন বেফারি সড়ক।

এভাবে যারা ২০ ফিট, ৩০ ফিট রাস্তা করতে পারবে আমরা উন্নয়ন কাজ করে দেব।
বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে র‍্যালী, ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রচারাভিযান, ৪৯ নম্বর ওয়ার্ডের কাওলা মধ্যপাড়া সড়ক উদ্বোধন শেষে তিনি দক্ষিণখান এলাকা পরিদর্শন ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। অনুষ্ঠানে স্থানীয় ৪৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিছুর রহমান নাঈমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, ডিএনসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com