বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

ঈদ যাত্রার ৫ দিনে রেলের আয় ৬ কোটি ৭১ লাখ

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৪৭ বার পঠিত

অনলাইন ডেস্ক
এবারের ঈদুল ফিতর উপলক্ষে শতভাগ অনলাইনে টিকিট বিক্রয়ের ফলে টিকিট ক্রয়ে ভোগান্তি কম হয়েছে। শিডিউল বিঘ্ন না ঘটায় ঈদ যাত্রা স্বস্তিদায়ক হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে তার পাশাপাশি রেল ব্যবস্থাও এগিয়ে যাচ্ছে। রেল ব্যবস্থাকে দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ধীরে ধীরে উন্নত বিশ্বের মতো পর্যায়ে নিয়ে যেতে হবে। রেলওয়ের কয়েকটি মেগাপ্রকল্প এ বছরই উদ্বোধন করা হবে। রেলওয়ের সার্বিক উন্নয়নের পাশাপাশি রেল পরিচালনায় পরিবর্তন আনা হচ্ছে। নতুন নতুন ইঞ্জিন, কোচ সংযুক্ত হচ্ছে, নতুন ডাবল লাইন করা হচ্ছে। যাত্রীসেবা বৃদ্ধির জন্য নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে বলে মন্ত্রী উল্লেখ করেন।

রবিবার (৩০ এপ্রিল) রেল ভবনে ঈদপরবর্তী রেল ব্যবস্থাপনা সংক্রান্ত মূল্যায়ন সভায় সভাপতি হিসেবে যোগদান করে রেলপথমন্ত্রী সকলের উদ্দেশে এই সন্তুষ্টি প্রকাশ করেন। আলোচনায় অংশগ্রহণকারী সকলেই এবারের টিকিট বিক্রয়ের পদ্ধতিকে স্বাগত জানান এবং আগামী ঈদগুলোতেও একইভাবে শতভাগ অনলাইনে দেওয়ার প্রস্তাব করেন।

এবারের ঈদুল ফিতর উপলক্ষে ঈদের অগ্রিম টিকিট ৭ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত আন্তঃনগর ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রয় করা হয়েছে।

সভায় অতিরিক্ত মহাপরিচালক অপারেশন কয়েকটি ঈদের যাত্রী পরিবহন ও আয়ের চিত্র তুলে ধরে বলেন, এ বছর ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা থেকে পাঁচ দিনে (১৭ থেকে ২১ এপ্রিল) যাত্রী পরিবহন করা হয়েছে দুই লাখ ১৪ হাজার ৯৭৩ জন এবং আয় হয়েছে ছয় কোটি ৭১ লাখ ৬১ হাজার ৮০৯ টাকা।

২০২২ সালের ঈদুল ফিতরে ঈদ যাত্রায় ঢাকা থেকে পাঁচ দিনে যাত্রী পরিবহন হয়েছিল এক লাখ ৭৫ হাজার ৯৬৩ জন এবং আয় হয়েছিল পাঁচ কোটি ১৯ লাখ ৬১ হাজার ৪৭৮ টাকা। একই বছর ঈদুল আজহায় ঈদ যাত্রায় ঢাকা থেকে যাত্রী পরিবহন হয়েছিল এক লাখ ৯৫ হাজার ৫১৯ জন এবং আয় হয়েছিল পাঁচ কোটি ৬১ লাখ ৩৩ হাজার ৫৪৭ টাকা।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com