বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

কয়েক ঘণ্টার ব্যবধানে ডুবল দুই নৌকা, নিহত ২৯

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৪১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক:

তিউনিসিয়ার উপকূলে কয়েক ঘণ্টার ব্যবধানে অন্তত দুটি নৌকা ডুবে গেছে। এতে অন্তত ২৯ জন অভিবাসীর মৃত্যু হয়েছে। অভিবাসীরা ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি পৌঁছানোর চেষ্টা করছিলেন।

গত কয়েকদিনে তিউনিসিয়ার উপকূলে অভিবাসী নৌকাডুবির মধ্যে এটি সর্বশেষ। গত চার দিনে আরো পাঁচজন ডুবে মারা যায়। অবৈধ ও অনথিভুক্ত আফ্রিকান অভিবাসীদের বিরুদ্ধে তিউনিসিয়া অভিযান শুরু করার পর নৌকাডুবির এই ঘটনা ঘটল।

এদিকে, ল্যাম্পেডুসা দ্বীপে ইতালির কর্মকর্তারা বলছেন, গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক অভিবাসী আসার ঘটনায় তারা অবাক। মোট ২৫০০ অভিবাসী ইতালিতে ঢোকার চেষ্টা করে। ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি শরণার্থীদের এই বিশাল ঢেউ ইতালীয় উপকূলে আসতে দেখে ইউরোপের ঝুঁকি সম্পর্কে সতর্ক করেছেন।

তিউনিসিয়া অভিবাসীদের জন্য একটি কেন্দ্রে পরিণত হয়েছে। যারা ইউরোপে যেতে ইচ্ছুক তাদের জন্য। জাতিসংঘের পরিসংখ্যানে দেখা গেছে অন্তত ১২হাজার অভিবাসী এই বছর তিউনিসিয়া থেকে ইতালির উপকূলে গেছে। গত বছরের একই সময় এর সংখ্যা ছিল মাত্র ১ হাজার তিনশ।

তিউনিসিয়ার উপকূলরক্ষীরা বলছেন, তারা অভিবাসী ক্রসিং বন্ধ করতে পদক্ষেপ নিচ্ছেন। গত চার দিনে ইউরোপের দিকে যাওয়া প্রায় ৮০টি জাহাজ আটক করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। তারা আরো জানায়, ৩ হাজারের বেশি অভিবাসীকে আটক করেছে।

সূত্র: বিবিসি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com