রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

পেশোয়ার বিস্ফোরণ : নিহতের সংখ্যা বেড়ে ৯০

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ৬৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তানের পেশোয়ারে পুলিশ সদর দপ্তরের ভেতরে একটি মসজিদে বিস্ফোরণের পর উদ্ধার অভিযান চলছে। ছবি : এএফপি
পাকিস্তানের পেশোয়ারে পুলিশ সদর দপ্তরের ভেতরে একটি মসজিদে শক্তিশালী আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯০ জনে পৌঁছেছে। দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার ভোরে উদ্ধারকারী দল মসজিদের ধ্বংসাবশেষ থেকে আরো মৃতদেহ উদ্ধার করায় নিহতের সংখ্যা বেড়েছে। রাষ্ট্রীয় রেডিও পাকিস্তান বলেছে, ‘পেশোয়ার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৯০ হয়েছে। উদ্ধার অভিযান এখনো চলছে এবং মসজিদের ধ্বংসাবশেষ অপসারণ করা হচ্ছে।’

পেশোয়ার পুলিশ কন্ট্রোল রুমের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ওই এলাকার লেডি রিডিং হাসপাতালে দুই শতাধিক আহতকে আনা হয়েছিল। তাদের মধ্যে প্রায় ১০০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে। গতকাল সোমবার দেশটির পুলিশ লাইন এলাকায় মসজিদের ভেতরে হামলাটি করা হয়।

নিরাপত্তা কর্মকর্তাদের মতে, আত্মঘাতী হামলাকারী জোহরের (দুপুর) নামাজের সময় সামনের সারিতে উপস্থিত ছিল। মসজিদের ইমাম সাহেবজাদা নূর উল আমিনও বিস্ফোরণে নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি এবং প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এই হামলার নিন্দা জানিয়েছেন। পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানও টুইটারে আত্মঘাতী হামলার নিন্দা জানিয়েছেন।

সূত্র : দ্য টেলিগ্রাফ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com