বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা প্রধানমন্ত্রীর

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ২২ বার পঠিত

অনলাইন ডেস্ক:
দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে এই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে তাঁর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রথম বৈঠকে শুধু দ্বাদশ জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন দিয়েছেন নতুন মন্ত্রীরা। এর বাইরে প্রধানমন্ত্রী বেশ কিছু নির্দেশনা দিয়েছেন।
মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদসচিব মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মুদ্রাস্ফীতি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর এবং রমজান সংশ্লিষ্ট পণ্যের দাম স্বাভাবিক রাখতেও নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ ছাড়া নির্বাচনী ইশতেহারের আলোকে কর্মপরিকল্পনা নেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

কৃষি উৎপাদন যেন ব্যাহত না হয়, যে প্রকল্প শেষ পর্যায়ে তা দ্রুত শেষ করার নির্দেশ দেন তিনি। নতুন প্রকল্প নেওয়ার আগে তা জনগুরুত্বপূর্ণ কি না, তার সম্ভাব্যতা যাচাইয়ের পরামর্শ প্রদান করেন। একই সাথে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, শূন্যপদ পূরণের নির্দেশসহ রপ্তানি বহুমুখীকরণ চামড়া ও চামড়াজাতপণ্য, পাট ও পাট জাতপণ্য ও কৃষিপণ্যকে অগ্রাধিকার দিয়ে, প্রয়োজনে তৈরি পোশাকের মতো সুবিধা দিয়ে আন্তর্জাতিক বাজারে রপ্তানি বাড়ানোর তাগিদ দেন প্রধানমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com