শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

দ্বিতীয় দিনের মতো মনোনয়নপত্র বিক্রি চলছে আওয়ামী লীগের

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ৩২ বার পঠিত

অনলাইন ডেস্ক:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নৌকা প্রতীকের মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম দ্বিতীয় দিনের মতো শুরু করেছে আওয়ামী লীগ। আজ রবিবার সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বিতীয় দিনের মতো মনোনয়নপত্র বিক্রি শুরু করে দলটি।

এর আগে গতকাল শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে দলটির মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম শুরু হয়। এদিন শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ আসনের (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলা) মনোনয়নপত্র কেনেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দীন আহমদ।

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগ শনিবার প্রথম দিনে ১০৭৪টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি ১০৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

প্রথম দিনে সশরীরে ঢাকা বিভাগে ২১৪টি, চট্টগ্রাম বিভাগে ২০১টি, সিলেট বিভাগ ৫৫টি, ময়মনসিংহ বিভাগ ১০৫টি, বরিশাল বিভাগে ৭৫টি, খুলনা বিভাগে ১২৫টি, রংপুর বিভাগে ১০৯টি ও রাজশাহী বিভাগে ১৭৬টি দলীয় মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ।

এবার আওয়ামী লীগের মনোনয়নপত্রের দাম ধরা হয়েছে ৫০ হাজার টাকা।

এতে মনোনয়নপত্র বিক্রি করে প্রথম দিনে দলটির আয় হয়েছে পাঁচ কোটি ৩৭ লাখ টাকা।
এ ছাড়াও নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট) আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে।

কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হবে।
২১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে। অনলাইনেও এ দলের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com