বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

অবশেষে পদ্মা সেতুতে উঠল মোটরসাইকেল

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৪৬ বার পঠিত

অনলাইন ডেস্ক:

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল শুরু হয়। এতে দীর্ঘ ৯ মাস ২৪ দিনের অপেক্ষার অবসান হয়েছে বাইকারদের।

বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে পদ্মা উত্তর থানা থেকে মাওয়া টোল প্লাজা পর্যন্ত মোটরসাইকেল চালকদের ভিড় দেখা যায়। সকালে পদ্মা বহুমুখী সেতুর কর্মীরা সেতুতে মোটরসাইকেল চলাচলে ছয়টি শর্ত সম্বলিত লিফলেট বিতরণ করছেন বাইকারদের কাছে।

ভোর ৫টা ৫৫ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া টোল প্লাজা থেকে শুরু হয় সেতুতে মোটরসাইকেল। ডেডিকেটেড লেনসহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল।

সেতু বিভাগের যুগ্ম সচিব মো. ভিখারুদ্দোলা চৌধুরী বলেন, ১টি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও চাপ থাকায় আজ ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল দিতে পারছে ২৫-৩০টি মোটরসাইকেলে। প্রথম ঘণ্টায় সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত ১ হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।

গত বছরের ২৬ জুন সকালে পদ্মা সেতুতে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। সেতু ব্যবস্থাপনা সূত্র বলছে, প্রথম দিন দুপুর পর্যন্ত যেসব গাড়ি সেতু পার হয়েছে, তার মধ্যে ৬০ শতাংশ ছিল মোটরসাইকেল। যান চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেওয়ার পর মাত্র এক দিন চলেছিল মোটরসাইকেল। প্রথম দিনেই ঘটে দুর্ঘটনা। তার পর থেকে আজ পর্যন্ত পদ্মা সেতুতে চলতে পারেনি মোটরসাইকেল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com