বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

‘বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অনুদান দেবেন প্রধানমন্ত্রী

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ৪৯ বার পঠিত

অনলাইন ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঘুরে দাঁড়াতে পর্যাপ্ত অনুদান দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (৫ এপ্রিল) রাজধানীর খিলগাঁওয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন- গোড়ান খেলার মাঠের উন্নয়ন ও নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সাংবাদিকদের এই কথা জানান তিনি।

মেয়র তাপস বলেন, কোনো জায়গায় দুর্যোগ হলে প্রথম যে কাজ সেটা হচ্ছে উদ্ধার। যেটা গতকালই আমরা করতে পেরেছি। এখন আমরা পরিপূর্ণভাবে মানবিক দিক বিবেচনা করে সব ক্ষুদ্র ব্যবসায়ী এবং বিনিয়োগকারীদের পাশে থাকবো।

সিটি মেয়র আরো বলেন, ‘‘আমার সঙ্গে প্রধানমন্ত্রীর আজকে কথা হয়েছে, উনিও বলেছেন যে, এ ঘটনার ক্ষতির পরিমাণ নির্ণয় করা হবে। তারপরই সব ক্ষুদ্র বিনিয়োগকারীদের পর্যাপ্ত পরিমাণের অনুদান দেওয়া হবে। যাতে করে তারা ঘুরে দাঁড়াতে পারেন। তারা যেন তাদের ব্যবসা আবার নামতে পারে এবং এ অর্থটাকে যেন তারা তাদের পুঁজি হিসেবে ব্যবহার করতে পারে। সেই বিবেচনা করে আমারা অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছি।’’

গতকাল মঙ্গলবার আগুনে বঙ্গবাজার মার্কেটের আড়াই হাজারসহ আশপাশের মার্কেট মিলিয়ে প্রায় পাঁচ হাজার দোকান পুড়ে গেছে বলে দাবি করেছে দোকান মালিক সমিতি। সাতটি মার্কেটের ব্যবসায়ীদের দাবি, আগুন লাগার ঘটনায় তাঁদের হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষয়ক্ষতি নিরূপণে আট সদস্যের একটি কমিটি গঠন করার কথা জানিয়েছে।

ফায়ার সার্ভিস এখনো আগুন লাগার সঠিক কারণ জানাতে পারেনি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে তারা ধারণা করছে। আগুন লাগার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। সাত কার্যদিবসের মধ্যে এই কমিটি প্রতিবেদন দেবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com