রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

ভাষা শহীদদের স্মরণে নবনির্বাচিত রাষ্ট্রপতি সাহাবুদ্দিন’র বাসভবনে দোয়া মাহফিল

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৯ বার পঠিত

অনলাইন ডেস্ক:

মহান একুশে ফেব্রুয়ারি ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ভাষা শহীদদের স্মরণ ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন’র বাসভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর গুলশানে আজ মঙ্গলবার বাদ আছর এই দোয়া অনুষ্ঠিত হয়। এসময় নবনির্বাচিত রাষ্ট্রপতি, তার পরিবারের সদস্যবর্গ, আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন। নিরাপত্তাজনিত কারণে তিনি শহীদ মিনারে যেতে না পারায় গুলশানে নিজ বাসভবনে মিলাদের আয়োজন করেন।

এর আগে ভাষা শহীদ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুর শহীদ পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনায় করে কোরআন খতম করা হয়। মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আব্দুল কালাম।
এসময় নবনির্বাচিত রাষ্ট্রপতির মো. সাহাবুদ্দিন বলেন, আমরা বাংলা ভাষা পেয়েছি ভাষা সংগ্রামীদের আত্মত্যাগের বিনিময়ে। তাদের অবদান বাঙালি জাতির ইতিহাসে অমর হয়ে আছে।

দোয়া ও মোনাজাতের মাধ্যমেও তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। দেশের কল্যাণ কামনা করা হয়। দেশের জন্য প্রাণ উৎসর্গকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মনোনীত হন দুদকের সাবেক কমিশনার ও সাবেক সিনিয়র জেলা জজ মো. সাহাবুদ্দিন। এ পদে আর কোনো প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন তাকে দেশের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করে। পরে তার নিয়োগ সংক্রান্ত গেজেট প্রকাশ করে সরকার।

বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ ২৩ এপ্রিল শেষ হচ্ছে। তার মেয়াদ শেষ হওয়ার পর সেখানে অধিষ্ঠিত হবেন মো. সাহাবুদ্দিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com