রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

টিলা কাটলে কঠোর ব্যবস্থা: পরিবেশমন্ত্রী

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৪ বার পঠিত

অনলাইন ডস্কে:
মৌলভীবাজারে বড়লেখা উপজেলার কাঠালতলী উচ্চ বিদ্যালয়ের আনুভূমিক ও ঊর্ধ্বমুখী সম্প্রসারিত দুইতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, টিলা কাটলে পরিবেশের বিপর্যয় হবে। টিলা কর্তনকারীদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। টিলা কাটা বন্ধে সরকার আইন করেছে। তাই কোনোভাবে টিলা কাটা যাবে না। যারা টিলা কাটবে তাদের জেল-জরিমানা হবে। পরিবেশের বিপর্যয়ের কারণে বিশ্বে নানারকম প্রাকৃতিক দুর্যোগ বেড়ে যাচ্ছে।
রোববার মৌলভীবাজারে বড়লেখা উপজেলার কাঠালতলী উচ্চ বিদ্যালয়ের আনুভূমিক ও ঊর্ধ্বমুখী সম্প্রসারিত দুইতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরিবেশমন্ত্রী বলেন, পরীক্ষায় শুধু গোল্ডেন এ প্লাস পেলে হবে না। মুখস্থ বিদ্যা অর্জন করে কোনো লাভ হবে না। তোমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। যে শিক্ষায় একজন মানুষ নিজে আলোকিত হতে পারে, তার পরিবারকে আলোকিত করতে পারে। এ রকম শিক্ষায় শিক্ষিত হতে হবে।

বর্তমান সময়ে শিক্ষার ব্যাপক প্রসার হয়েছে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, সরকার বিনামূল্যে শিক্ষার্থীদের বই দিচ্ছে। উপবৃত্তি দিচ্ছে। শিক্ষক-শিক্ষিকাদের বেতনও বাড়িয়ে দেওয়া হচ্ছে।

সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও সুনজিত কুমার চন্দ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো.কামরান চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান প্রমুখ।

এর আগে, দুপুরে পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন বড়লেখায় ৪০০ বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে কম্বল বিতরণ করেন। মানবিক সহায়তা কর্মসূচির আওয়তায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণলায় কম্বলগুলো বরাদ্দ দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com