শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

ডেঙ্গু আক্রান্ত আরো ১৪ জন হাসপাতালে

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৮ বার পঠিত

 

অনলাইন ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৩৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। তবে এ সময়ে নতুন করে কোনো প্রাণহানি হয়নি। এতে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা আট জনেই স্থির আছে।
রোববার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরো ১৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ৪ জন ঢাকায় এবং ১০ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন।

এদিকে নতুনদের নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩৫ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৫ জন। এছাড়া ঢাকার বাইরে ২০ জন চিকিৎসাধীন।

চলতি বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ৬৫৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৬১৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন। আর চলতি বছর এডিস মশাবাহী রোগটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত আটজন মারা গেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com