শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞান জাদুঘরে মেট্রো রেলের ওপর শিক্ষামূলক অধিবেশন

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৭ বার পঠিত

অনলাইন ডেস্ক:

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে রবিবার মেট্রো রেল : গণপরিবহনে বৈজ্ঞানিক বিপ্লব শীর্ষক শিক্ষামূলক অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। ছবি : সংগৃহীত
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আজ রবিবার ‌‘মেট্রো রেল : গণপরিবহনে বৈজ্ঞানিক বিপ্লব’ শীর্ষক শিক্ষামূলক অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী এবং বিজ্ঞান জাদুঘরের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পরিচালক (যুগ্ম সচিব) ড. মো. মশিউর রহমান। তিনি মেট্রো রেলের বহুমাত্রিক দিক সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, মেট্রো রেল একটি সময়বান্ধব, জনবান্ধব, নারীবান্ধব ও পরিবেশবান্ধব এক অনন্য গণপরিবহন। এ বাহনের নিরাপদ ও সযত্ন ব্যবহার নিশ্চিত করা নাগরিক হিসেবে আমাদের নৈতিক কর্তব্য। পাশাপাশি ব্যক্তিগত গাড়ির ব্যবহার সীমিত করতে হবে এবং প্রাকৃতিক সম্পদের সুরক্ষা করে আগামী প্রজন্মের জন্য নিরাপদ ভবিষ্যৎ রেখে যেতে হবে। ঢাকা শহরকে দূষণমুক্ত রাখতে মেট্রো রেলের অবদান অপরিসীম। রেল যোগাযোগকে বর্তমান সরকার গুরুত্ব দিচ্ছে। ভবিষ্যতে মেট্রো রেলকে সৌরবিদ্যুৎ চালিত করা যায় কি না, তাও বিবেচনায় আনতে হবে।

এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর মাসুদুর রহমান এবং পরিচালক এ কে এম লুৎফুর রহমান সিদ্দীক।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com