মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

নীতিমালার আওতায় আসছে ইজিবাইক: ওবায়দুল কাদের

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

ব্যাটারিচালিত ইজিবাইককে নীতিমালার আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ইজিবাইকের নীতিমালার কাজ প্রায় শেষ পর্যায়ে। এই সরকারের আমলে সড়ক যোগাযোগে পরিবর্তন এখন দৃশ্যমান। সড়কে নিরাপত্তা সবাই চায়, ফলে সবাইকেই এগিয়ে আসতে হবে। আর এ জন্য প্রয়োজন জনগণের সচেতনতা।

আজ মঙ্গলবার রাজধানীর মৎস্য ভবন মোড়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে সড়ক নিরাপত্তা সংক্রান্ত সচেতনতামূলক কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

এদিকে আজই কী রাষ্ট্রপতি নির্বাচন চূড়ান্ত করা হবে? তাঁর সম্ভাবনা আছে কি না- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘রাষ্ট্রপতি কে হবেন সে সম্পর্কে কিছু জানি না। আজকের আমাদের সংসদীয় কমিটির বৈঠকে এটা এজেন্ডা আকারে আসতে পারে। আজকে সবকিছু হয়ে যাবে এমন নয়। আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন, তার আগেই এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি যে সিদ্ধান্ত নেবেন সেটিই বাস্তবায়ন করা হবে।’

ঢাকার বায়ুদূষণ নিয়ে সাংবাদিকদের করা আরেক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘বায়ুদূষণে বাংলাদেশের অবস্থান অবশ্যই লজ্জার। এসব মানুষেরই সৃষ্টি। প্রতিরোধে যে ব্যবস্থা সংশ্লিষ্টদের সেগুলো খুবই বাজে।’

পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি দেওয়ার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের (রাজনৈতিক) কর্মসূচি প্রতিদিন আছে। নির্বাচন পর্যন্ত থাকবে। ইউনিয়ন পর্যায়ে যে কর্মসূচি তা পাল্টাপাল্টি কোনো কর্মসূচি নয়। জনগণের জানমাল রক্ষা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আর তাই নির্বাচনের আগে আমাদের দলীয় কর্মসূচি থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com