শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

নির্বাচন ছাড়া বাংলাদেশে সরকার বদলের সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৩৯ বার পঠিত

অনলাইন ডেস্ক:
সচিবালয়ে মার্কিন প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে সরকার বদল করতে হলে নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া বাংলাদেশে সরকার বদলের কোনো সুযোগ নেই।

তিনি আরো বলেন, আমি মনে করি— বিএনপি নির্বাচনে আসবে। নির্বাচনে তাদের আসতে হবে, আমরা সেটাই মনে করি। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো সুযোগ নেই।

বুধবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে মার্কিন প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, সহিংসতা প্রতিরোধ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী, নিরাপত্তা বাহিনী সক্ষম। নির্বাচন কমিশন বহুদিন ধরে নির্বাচন করে আসছে। এ দেশের মানুষ নির্বাচনকে উৎসব মনে করে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে।

নির্বাচনে সহিংসতার কোনো আশঙ্কা রয়েছে কিনা মার্কিন প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, এর আগে অনেক সহিংসতা দেখেছি, প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যাচেষ্টা করেছে। এখন দেশে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সুবাতাস বইছে। সরকার বদল করতে হলে নির্বাচনে আসতে হবে। প্রধানমন্ত্রী নিজেও নিরপেক্ষ নির্বাচন চান।

মার্কিন প্রতিনিধি দলকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশের গণমাধ্যম মুক্ত, তাদের কণ্ঠরোধ করা হয় না। কাজেই এখানে ভোট চুরি করে কেউ পার পাবে না। সবকিছু নিয়েই তারা এটা চান, দেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন হোক।

কোনো প্রার্থী বিশেষ করে বিরোধীদল যদি নিরাপত্তাহীনতার আশঙ্কা করে তাহলে সরকার কী করবে— এমন প্রশ্ন করেন প্রতিনিধি দলের সদস্যরা। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। দেশে পুলিশ প্রশাসন সক্রিয়, ৯৯৯ নম্বর সক্রিয়। নির্বাচন ছাড়া ক্ষমতা হস্তান্তরের সুযোগ নেই।

আসাদুজ্জামান খান বলেন, আমি মনে করি— বিএনপি নির্বাচনে আসবে। বাংলাদেশে সরকার বদল করতে হলে নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া বাংলাদেশে সরকার বদলের কোনো সুযোগ নেই। নির্বাচনে তাদের আসতে হবে, আমরা সেটাই মনে করি। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো সুযোগ নেই। এমন আলোচনা সংবিধানের বাইরে গিয়ে সম্ভব নয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com