মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

ভোররাত থেকে রাজধানীতে বৃষ্টি, ভোগান্তি

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৩৪ বার পঠিত

অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য অঞ্চলের আজ সোমবার ভোর থেকে থেমে থেমে বৃষ্টি হয়েছে। তবে সকাল হতে বৃষ্টির দাপট কিছুটা কমে যায়। সকাল সাড়ে ৮টা পর্যন্ত চলা বৃষ্টির প্রভাব পড়েছে নাগরিক জীবনে। ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ।

এর আগে রবিবার সারাদিনই ঢাকার আকাশ মেঘে ঢাকা ছিল। বৃষ্টির পর আজও রাজাধানীর পুরো আকাশ কলো মেঘে ঢেকে আছে। যে কোনো সময় আবার শুরু হতে পারে তুমুল বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের বেশির ভাগ এলাকায় আজ বৃষ্টি বাড়তে পারে।

বিশেষ করে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে গতকালের মতোই ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টি বেড়ে যাওয়ায় আজ দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা কমতে পারে।
মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ভারী বর্ষণের সতর্কবাণীতে আবহাওয়া বিভাগ জানিয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটার বা এর বেশি) বর্ষণ হতে পারে। অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে বলেও সতর্কবাণীতে জানানো হয়।

সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা দুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।
মৌসুমি বায়ু বেশি সক্রিয় থাকায় বঙ্গোপসাগর উত্তাল রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দমকা হাওয়া ও সাগর বিক্ষুব্ধ থাকায় চট্টগ্রাম, মোংলা ও পায়রা বন্দরকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com