বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

প্রবাসী বাংলাদেশি কর্মীদের সর্বোত্তম সেবাদানের আহ্বান মোমেনের

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৩৫ বার পঠিত

অনলাইন ডেস্ক:

প্রবাসী বাংলাদেশি কর্মীদের সর্বোত্তম সেবাদান এবং তাদের স্বার্থ রক্ষায় আন্তরিকতার সঙ্গে কাজ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সোমবার (২৮ মে) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে বিদেশে বাংলাদেশ মিশনের লেবার উইংয়ে নবনিযুক্ত কর্মকর্তাদের ‘ডিপ্লোমেটিক ওরিয়েন্টেশন’ কোর্সের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। পররাষ্ট্রমন্ত্রী এ সময় বলেন, ‘মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়া।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার প্রক্রিয়ায় বাংলাদেশের সামনে বহুবিধ চ্যালেঞ্জ তৈরি হয়েছে।

সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে সবাইকে একসঙ্গে কাজ করে যেতে হবে। তিনি বলেন, প্রায় ১ কোটি ২০ লাখ বাংলাদেশি বিদেশে কর্মরত আছেন এবং তারা অনেক রেমিট্যান্স সরবরাহ করে আমাদের অর্থনীতিকে সমৃদ্ধ করে চলেছেন। সেজন্য প্রবাসী বাংলাদেশিদের সততা ও নিষ্ঠার সঙ্গে সর্বোত্তম সেবা দিয়ে তাদের সন্তুষ্টি অর্জন করতে হবে।
বিদেশে বাংলাদেশ মিশনগুলোর সফলতার জন্য টিমওয়ার্ক খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে কর্মকর্তাদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিশনের সবাই মিলে একটি টিম হিসেবে কাজ করে বিদেশিদের কাছে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি তুলে ধরুন।

তিনি আরো বলেন, সেবাপ্রত্যাশী প্রত্যেক বাংলাদেশিকে সহানুভূতির সঙ্গে, যত্ন সহকারে সেবা দেবেন, যাতে আপনাদের সততা নিয়ে কেউ কোনো প্রশ্ন তুলতে না পারে।

ফরেন সার্ভিস একাডেমির রেক্টর রাষ্ট্রদূত মাশফি বিনতে শামসের সভাপতিত্বে সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম।

উল্লেখ্য, বিদেশে বাংলাদেশ মিশনগুলোর শ্রম উইংয়ে নবনিযুক্ত কর্মকর্তাদের জন্য রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে গত ১৪-২৫ মে পর্যন্ত ‘কূটনৈতিক ওরিয়েন্টেশন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণ কোর্সে ১১ জন কর্মকর্তা অংশ নেন।

তাদের মধ্যে পাঁচজন মধ্যপ্রাচ্য (দুবাই, দোহা, বাগদাদ ও বৈরুত), তিনজন দক্ষিণ-পূর্ব এশিয়া (সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্রুনাই) এবং পূর্ব এশিয়া (সিউল), আফ্রিকর (পোর্ট লুইস) এবং পূর্ব ইউরোপের (বুখারেস্ট) বাংলাদেশ মিশনে যোগ দেবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com