বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

জাতীয় ভূমি সম্মেলনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিজয়ের কাগজ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৪৭ বার পঠিত

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ভূমি সম্মেলন উদ্বোধন করেছেন। আজ বুধবার (২৯ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এর উদ্বোধন করেন তিনি। তিন দিনব্যাপী এ সম্মেলন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

ভূমি মন্ত্রণালয়ের সাতটি উদ্যোগের মধ্যে রয়েছে- জাতির পিতার স্মৃতি বিজড়িত লক্ষ্মীপুরের রামগতিতে স্থাপন করা বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু শেখ মুজিব গুচ্ছগ্রাম কমপ্লেক্স। এছাড়া রয়েছে রেজিস্ট্রেশন-মিউটেশন আন্তঃসংযোগ, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি রেকর্ডস, স্মার্ট ভূমি পিডিয়া, স্মার্ট ভূমিসেবা কেন্দ্র এবং ইউনিয়ন ভূমি অফিস উদ্বোধন।

ভূমি সম্মেলনে থাকছে, উদ্বোধনী অনুষ্ঠানের দিন অপরাহ্নে ও পরবর্তী দুই দিন ‘স্মার্ট ভূমি ব্যবস্থাপনায় মাঠ প্রশাসন’, ‘সায়রাত ও খাসজমি ব্যবস্থাপনা’, ‘অধিগ্রহণ ব্যবস্থাপনা, সরকারি মামলা ও সরকারি ক্রয় ব্যবস্থাপনা’ এবং ‘বাংলাদেশ ডিজিটাল জরিপ’ শীর্ষক চারটি সেমিনার বা প্যানেল ডিসকাশন। সম্মেলনের দ্বিতীয় এবং তৃতীয় দিনের কার্যক্রম রাজধানীর বিয়াম ফাউন্ডেশনে অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানিয়েছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমি মন্ত্রণালয়ের ভূমিকা তুলে ধরা এবং ভূমিসেবা ডিজিটালাইজেশনের ভবিষ্যৎ চ্যালেঞ্জসমূহ খুঁজে বের করে তা মোকাবিলায় করণীয় নির্ধারণ করতে এ ভূমি সম্মেলন হচ্ছে।

এছাড়াও ভূমি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে নাগরিক, সরকারি সংস্থা, অংশীজনদের জানানো, তাদের মধ্যে ভূমি ব্যবস্থাপনা সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং ভূমি সংক্রান্ত বিদ্যমান আইন ও বিধিবিধান সম্পর্কে ধারণা দেওয়া এই সম্মেলনের লক্ষ্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2023 Dailybijoyerkagoz
Theme Dwonload From ThemesBazar.Com